Oops! It appears that you have disabled your Javascript. In order for you to see this page as it is meant to appear, we ask that you please re-enable your Javascript!

“আপার প্রাইমারির চাকুরিপ্রার্থীদের আন্দোলনকে সমর্থন , শিক্ষামন্ত্রীকে চিঠি সুজন বাবুর। “

নিজস্ব ডেস্ক ,এ.ডি.এইচ.নিউজ, মালদাঃ
আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ নিয়ে আন্দোলন চলছিল । কিন্তু বৃহস্পতিবার থেকে পরিস্থিতি চরমে পৌঁছায় । গতকাল তারা ধর্না দেয় আচার্য সদনের সামনে । তারপর আবার ও আজ সকালে পুনরায় সেখানে ধরনা দিলে আন্দোলনকারীর মূল নেতা রাজা নন্দি কে পুলিশ গ্রেপ্তার করে । ফলে আন্দোলনকারীরা ছত্রভঙ্গ হয়ে যায় ।

তারপর আন্দোলন কারীরা নিরাশ হয়ে গেলে ও আন্দোলন কারীদের সমর্থন জানিয়ে বাম নেতা সুজন চক্রবর্তী আন্দোলন কারীদের পাশে এসে দাঁড়ান এবং আশ্বাস দেন । সুজনবাবু চাকুরি প্রার্থীদের দাবি মত শিক্ষা মন্ত্রীকে আজ চিঠি লিখে জানান ।

আন্দোলন কারীদের দাবিগুলো হল -চাকুরিপ্রার্থী সকল শিক্ষিতদের দ্রুত শিক্ষক পদে নিয়োগ করা , স্বচ্ছতার সাথে নিয়োগ, ” ইন্টার্ন ” শিক্ষক নামে শিক্ষিত চাকরি প্রার্থীদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা না করা , ইতিমধ্যে বাড়তি শূন্য পদের তালিকা ঘোষণা এবং নিয়োগে কালবিলম্ব না করা ।

২০১৮ সালের সেপ্টেম্বর মাসে আপার প্রাইমারির টেট পরীক্ষার ফল বেরোয় । ইন্টারভিউ এর জন্য ফর্ম ফিলাপ হয় । তারপর দীর্ঘ দিন পার হলে ২০১৮ সালের ৬ ই জুন প্রথম ভেরিফিকেশন এর রেজাল্ট বেরোয় । এরপর প্রায় ৮ মাস অতিক্রান্ত হলেও আপার প্রাইমারি টেটের আর কোন প্রক্রিয়া এগোয়নি ।

এদিকে স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান প্রেস কনফারেন্স ও নোটিশ করে জানান ২০১৯ সালের মার্চ মাসের মধ্যেই আপার প্রাইমারি টেটের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে । এবং জানুয়ারি মাসের ২৯ তারিখ ভেরিফিকেশন হবে বলেও জানান । কিন্তু ২৯ তারিখ পার হওয়া সত্ত্বেও বাস্তবে সেই কথার কোন মিল নেই।
সুজন বাবু বিষয়টি লিখিতভাবে জানতে চান শিক্ষামন্ত্রীর কাছে । ফলে আন্দোলনকারীদের এখন শিক্ষামন্ত্রীর উত্তরের অপেক্ষা করা ছাড়া আপাতত কোনো রাস্তা থাকছে না।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!